Recent post

রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭

নীলফামারীর কিশোরগঞ্জ ডিগ্রী কলেজে ২০১৮ সালে এইচ এস সি পরীক্ষার ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায়

নীলফামারীর কিশোরগঞ্জ ডিগ্রী কলেজে ২০১৮ সালে অনুষ্ঠিত এইচ এস সি পরীক্ষার ফরম পুরণেবোর্ডের নির্দেশ অমান্য করে নির্ধারিত ফির চাইতে অতিরিক্ত অর্থ আদায় করার অভিযোগ উঠেছে। 
পরীক্ষার্থীদের অভিযোগ বিভিন্ন অজুহাত দেখিয়ে ওই কলেজের অধ্যক্ষের নির্দেশে রশিদ ছাড়াই এ অর্থ আদায় করা হচ্ছে।
কিশোরগঞ্জ ডিগ্রী কলেজ সূত্রে জানা গেছে, গত ১৮/১১/২০১৭ ইং তারিখে দিনাজপুর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ের এক চিঠিতে উল্লেখ করা হয় ২০১৮ সালে অনুষ্ঠিত এইচ এস সি পরীক্ষায় ফি মানবিক শাখার জন্য ২০৫৫ টাকা ও বিজ্ঞান শাখার জন্য ২৪৩৫ টাকা। 
কিন্তু ওই কলেজ কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের কাছ থেকে তিনহাজার থেকে চারহাজার করে টাকা আদায় করছেন। সূত্র জানায়, পরীক্ষায় ফরম পুরণের জন্য বোর্ড ফি বাদে অন্যন্য টাকা আলাদা আলাদা রশিদের মাধ্যমে নিতে হবে। কিন্তু কিশোরগঞ্জ কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের কাছ থেকে কোন প্রকার রশিদ ছাড়াই ফরম পুরনের টাকা গ্রহন করেছেন।
এইচ এস সির ফরম পুরণকারী মানবিক শাখার মাসুদ মিয়া নামে শিক্ষার্থী অভিযোগ করে বলেন, এইচ এস সির ফরম পুরনের জন্য বোর্ড নির্ধারিত ফি ২০৫৫ টাকা থাকলেও আমাকে ৩১৫৫ টাকা দিয়ে ফরম পুরণ করতে বলা হয়। কলেজের একজনের সুপারিশে আমি ২০০ টাকা কম করে ২৯৫৫ টাকা দিয়ে ফরম পুরণ করেছি। কিন্তু তাও আবার রশিদ ছাড়া।
কলেজ অধ্যক্ষ আব্দুর রউফ ফরম পুরণেঅতিরিক্ত অর্থ আদায় করার কথা অস্বীকার করে বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পুরন বাদে কোচিং ফি, অনলাইন ফি, ও টিউশন ফির নামে কিছু টাকা নেয়া হয়েছে তবে সেটি সামান্য পরিমাণে। 
কিশোরগঞ্জ ডিগ্রী কলেজের গর্ভনিং বর্ডির সভাপতি ও নীলফামারী ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী বলেন, ফরম পুরণেবোর্ডের নির্ধারিত ফির থেকে ৩০০ টাকা বেশি নিতে পারবে। 
এর বেশি নিলে তা ঠিক হবে না বলে তিনি জানান।

কোন মন্তব্য নেই:

Popular Posts