Recent post

মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০১৫

প্রেমিকের কথা

কেমন আছো তুমি?? ভালো তো?
আমি
ভালো নেই।
তোমার জন্য হাজারটা স্বপ্নের
জাল
বুনতে বুনতে আজ আমি ভীষণ
ক্লান্ত।
অনেক ক্লান্ত হয়ে বুঝতে পেরেছি....
ভালবাসা মানে স্বপ্ন দেখা নয়,
অনেকটা চাওয়া-পাওয়া, হাসি-
কান্না, অভিমান, প্রতীক্ষা আর
১+১=২
এই সহজ অংক
মেলানোর সবচেয়ে কঠিন চেষ্টা।
জানি তুমি আমায় ভালোবাসোনা
তাই দূরে সরে যাচ্ছি।
কিন্তু আমি কাপুরুষ নই। আমি
স্বেচ্ছায়
নির্বাসন নিতে জানি।
তাতে আর যাই হোক ভালোবাসার
একটু মান তো পাওয়া যাবে।
তবে কখনো এই ভেবে কেঁদোনা যে,
কেউ তোমাকে ভালোবাসেনি,
কেউ তোমার জন্য কাঁদেনি।
আমি তোমাকে ভালোবেসেছি,
আমি
তোমার জন্য কেঁদেছি।
হয়তো তোমার মনের মত করে নয়।
আমার মত, নিখুঁতভাবে।
জানো____ ??
কোন এক সময় শুধুই তোমাকে নিয়ে
আমার সকল স্বপ্ন-
আশা, চাওয়া-পাওয়া ছিল।
বলতে পারো, তুমি ছিলে আমার
দ্বিতীয় রংধনু।
ভাবছো কথাগুলো আমার মুখের
কথা......... ???
হ্যাঁ তা তুমি ভাবতেই পারো।
কারণ তুমি কখনো জানতে চেষ্টা
করনি যে, তোমাকে আমি কতটা
ভালোবেসেছিলাম।
কিন্তু এখন ভূলতে চাচ্ছি, শুধু মুক্তি
নিতে চাচ্ছি এই না পাওয়া
ভালোবাসা থেকে। হঠাৎ করে
বদলে গেছি আমি, তাইতো তোমার
জন্য আর অপেক্ষায় থাকবো না,
তোমার জন্য হৃদয়ে ভালোবাসা না
রাখার চেষ্টা করছি।
যেটুকু ভালোবাসা আছে তার
কারণে
তোমার খোঁজ খবর রাখা, কল করে
বিরক্ত করা আর চাই না কোন এক
পথের
বাঁকে তোমার সাথে আমার দেখা
হোক।
তবে আমি ঐ দিনটার অপেক্ষায়
আছি,
যেদিন না পাওয়া ভালোবাসার
কষ্টে তুমিও কাঁদবে।
হয়তো আমি ঐ দিন মনের অজান্তেই............. ?

কোন মন্তব্য নেই:

Popular Posts