Recent post

নতুন আপডেট

সোমবার, ১০ আগস্ট, ২০২০

৭২ লাখ রুপি খরচ করে ‘ফেক ভিউ’ কিনেছেন বাদশা

ভারতের হালের সর্বাধিক জনপ্রিয় র‌্যাপার বাদশার বিরুদ্ধে কয়েক কোটি ফেক ভিউ কেনার অভিযোগ উঠেছে। ভার্চুয়াল মাধ্যমে নিজের আপলোড করা গানের ভিউ বাড়াতে ৭২ লাখ রুপি খরচ করে ‘ফেক ভিউ’ কিনেছেন তিনি। খবর হিন্দুস্থান টাইমসের।

খবরে বলা হয়, ‘বড় লোকের বেটি লো’ খ্যাত বাদশার বিরুদ্ধে এমন অভিযোগ এনেছে মুম্বাই পুলিশ। আর অভিযোগটি স্বীকারও করেছেন তিনি।

পুলিশকে উদ্ধৃত করে ভারতীয় গণমাধ্যম মুম্বাই মিরর জানিয়েছে, প্রথম ২৪ ঘণ্টার ভিউতে বিশ্বরেকর্ড গড়তে একটি মিউজিক ভিডিওর জন্য ৭.২ কোটি ভিউ কিনেছিলেন বাদশা। সামাজিক যোগাযোগমাধ্যমে ফেক ভিউ বিক্রিকারী একটি প্রতিষ্ঠানকে এ জন্য ৭২ লাখ রুপি দিয়েছেন বাদশা। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে বাদশা ভুয়া ভিউ কেনার বিষয়টি স্বীকার করেছেন।

মুম্বাই পুলিশের ডেপুটি কমিশনার মিররকে বলেছেন, ‘জিজ্ঞাসাবাদে র‌্যাপার বাদশা স্বীকার করেছেন যে, তিনি ফেক ভিউ বাড়াতে একটি কোম্পানিকে ৭২ লাখ রুপি দিয়েছেন। একটি গানে ২৪ ঘণ্টার বিশ্বরেকর্ড দখল করতে এই অসাধু উপায় অবলম্বন করেন বাদশা। তার ‘পাগল হে’ গানের পাশাপাশি অন্য ভিডিওর ভিউও খতিয়ে দেখা হচ্ছে।’

তবে জেরা শেষে বেরিয়ে এসে গণমাধ্যমে ভিন্ন বক্তব্য দিয়েছেন বাদশা। তিনি বলেন, ‘আমি পুলিশকে তদন্তে সহযোগিতা করার কথা জানিয়েছি। আমি কোনো ধরনের ভুল করিনি। এসবের ভেতর ছিলাম না। কোনো ফেক ভিউ কেনার সঙ্গে জড়িত নই আমি।’

প্রসঙ্গত বাদশার ‘পাগল হে’ মিউজিক ভিডিও প্রকাশের প্রথম দিন ৭৫ মিলিয়ন ভিউ হয়। যেটি টেইলর সুইফট ও কোরিয়ান ব্যান্ড বিটিএসের চেয়ে বেশি। যদিও গুগল জানিয়েছে, বিশ্বরেকর্ড হয়নি তার।

ইউএইস/

কোন মন্তব্য নেই:

Popular Posts